শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

অভিযোগ প্রাপ্তির ৬ ঘন্টার মধ্যেই নিখোঁজ কিশোরীকে উদ্ধার করল পিবিআই

রিপোর্টার / ১১২ ভিউ
আপডেট সময় : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২, ১:৩৮ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : অভিযোগ প্রাপ্তির মাত্র ০৬ ঘন্টার মধ্যে নিখোঁজ কিশোরীকে উদ্ধার করল পিবিআই, ময়মনসিংহ। গত ২৯ ডিসেম্বর সন্ধ্যায় গাজীপুর জেলার গাছা থানাধীন পূর্ব কলমেশ্বর এলাকা হতে নিখোঁজ ভিকটিম নিলীমা (ছদ্মনাম) ১৩কে উদ্ধার করা হয়। নিলীমা ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া থানা এলাকায় তার নানীর কাছে থাকত এবং ফুলবাড়ীয়ার একটি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণিতে লেখাপড়া করে। সে প্রতি দিনের ন্যায় গত ০৪ ডিসেম্বর স্কুলে যায়। স্কুল শেষ হওয়ার পরেও ভিকটিম বাড়ীতে না ফেরায় তার নানা-নানী তাকে খোঁজ করতে শুরু করে। খোঁজা-খুঁজির এক পর্যায়ে তারা জানতে পারেন স্কুল ছুটির পর নিলীমা তার বান্ধবী মৌ (ছদ্মনাম) এর সাথে স্কুল থেকে বের হয়েছে। তখন নিলীমার নানা-নানী মৌ এর বাড়ীতে গিয়ে জানতে পারেন সেও বাড়ীতে ফেরেনি। তারাও মৌ কে খুঁজছে। ভিকটিম নিলীমাকে কোথাও খোঁজা-খুঁজি করে না পেয়ে তার নানী ফুলবাড়ীয়া থানায় গত ০৬ ডিসেম্বর/২২ একটি নিখোঁজ জিডি করেন।
নিখোঁজের ২৩ দিন অতিবাহিত হওয়ার পরেও ভিকটিম নিলীমা উদ্ধার না হওয়ায় দিশেহারা অভিভাবক পিবিআই, ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার এর নিকট সহযোগীতা কামনা করেন। অ্যাডিশনাল আইজিপি, পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় পিবিআই, ময়মনসিংহ ইউনিট ইনচার্জ পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার এর সার্বিক সহযোগীতায় তদন্তকারী কর্মকর্তা এসআই অমিতাভ দাস জিডি টি তদন্ত করে তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে নিখোঁজ ভিকটিম নিলীমা এর অবস্থান সনাক্ত পূর্বক গত ২৯ ডিসেম্বর সন্ধ্যায় গাজীপুর জেলার গাছা থানাধীন কলমেশ্বর এলাকা হতে নিলীমাকে উদ্ধার করেন।
এ বিষয়ে পিবিআই, ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার বলেন, এটি একটি স্কুল ছাত্রী নিখোঁজের চাঞ্চল্যকর ঘটনা। ফুলবাড়ীয়া থানায় হওয়া নিখোঁজ জিডি টি প্রাপ্ত হয়ে পিবিআই কর্তৃক অত্র জিডির নিখোঁজ ভিকটিম নিলীমাকে উদ্ধারের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়। এক পর্যায়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় নিখোঁজ ভিকটিম নিলীমাকে উদ্ধার করা হয়। জানা যায়, ভিকটিম নিলীমা এর সাথে পারিবারিক বিষয় নিয়ে তার নানা-নানীর মনোমালিন্য হওয়ায় সে রাগ করে বাড়ী হতে বের হয়ে যাওয়ার পরিকল্পনা করে। এদিকে ভিকটিম নিলীমার স্কুলের বান্ধবী মৌ তার প্রেমিক এর সাথে পালিয়ে যাওয়ার পরিকল্পনার কথা ভিকটিম নিলীমাকে জানালে সেও তাদের সাথে যাওয়ার মনস্থির করে। পরিকল্পনা মোতাবেক গত ০৪ ডিসেম্বর ভিকটিম নিলীমা, তার বান্ধবী মৌ ও মৌ এর প্রেমিক স্কুল ছুটির পর একসাথে গাজীপুরের গাছা থানাধীন কলমেশ্বর এলাকায় পালিয়ে যায়। সেখানে গিয়ে মৌ ও তার প্রেমিক বিবাহ করে একত্রে থাকতে শুরু করে এবং ভিকটিম নিলীমা আলাদাভাবে বাসা ভাড়া নিয়ে আত্মগোপন করে। গত ২৯ ডিসেম্বর ভিকটিমকে ফুলবাড়ীয়া থানা পুলিশের মাধ্যমে তার পরিবারের নিকট বুঝে দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com