সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

আসুন রমজানে আমরা খাদ্যাভ্যাস পরিবর্তন করি, মিতব্যয়ী ও সংযমী হই-মেয়র টিটু

রিপোর্টার / ১০০ ভিউ
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩, ২:৩৮ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : আসন্ন পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ ও মূল্য পরিস্থিতি এবং রমজান ও পবিত্র ঈদ উল ফিতরে মানুষের ঈদযাত্রা যানজটমুক্ত ও স্বাচ্ছন্দময় রাখার লক্ষ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এসময় তিনি বলেন, রমজান ও ঈদে মানুষকে স্বস্তি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। আর তা বাস্তবায়নে আমরা মাঠে তৎপর আছি। কৃত্রিম সংকট বা দ্রব্যমূল্য বাড়িয়ে মানূষকে কষ্ট দেওয়া বা মানুষকে ঠকানোর কোন কার্যক্রম করা যাবে না। মেয়র আরো বলেন, বৈশ্বিক মহামারী করোনা ও ইউক্রেন- রাশিয়া যুদ্ধের কারণে দ্রব্যমূল্য কিছুটা বেশী এর পরেও আমাদের রমজানকে সামনে রেখে বাজার নিয়ন্ত্রণে আপনাদের একান্ত সহযোগিতা প্রয়োজন। এছাড়া সরকারি নির্দেশনা মেনে বাজার স্থিতিশীল রাখতে হবে। পণ্য মজুত করে বাজারে কৃত্তিম সংকট তৈরী করবেন না। এমন কিছু ধরা পড়লে কাউকে ছাড় দেওয়া হবে না। ভ্রম্যমান আদালত অভিযান পরিচালনা করবে। তিনি আরো বলেন, রমজানে বিভিন্ন দেশে যেখানে পণ্যের মূল্য কমিয়ে দেয়া হয় কিন্তু আমাদের দেশে এর উল্টো। এই অভ্যাস থেকে বেরিয়ে আসতে হবে। আপনাদের সকলের সহযোগিতায় বাজার স্থিতিশীল রাখতে চাই। প্রকৃত মুনাফার চেয়ে অতিরিক্ত মুনাফা না করলে মোবাইল কোর্টের প্রয়োজন হবে না। মেয়র বলেন, আসুন আমরা খাদ্যাভাস পরিবর্তন করি, মিতব্যয়ী হই, সংযমী হই। আসুন সবাই মিলে সুস্থ্য ও শান্তি পূর্ন পরিবেশে সিয়ামের মাস রমজান পালন করি।
যানজট নিরসনে পুলিশ বিভাগ সহ অন্যান্য সকলের সহযোগিতা কামনা করে মেয়র বলেন, শহরের রাস্তা ও ড্রেনের কাজ চলছে। এতে নগরবাসীর সাময়িক অসুবিধা হচ্ছে। রমজানে মানুষের চলাচলে যেন অসুবিধা না হয় সেজন্য প্রকৌশল বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ফুটপাত দখলমুক্তকরন এবং রাস্তা নির্মাণ সামগ্রীমুক্ত রাখতে মসিকের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। এছাড়াও মেয়র জানান, যত্রতত্র অনুমোদনহীন দোকান বসিয়ে মানহীন খাবার সরবরাহ করলে তার বিরূদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলীর সঞ্চালনায় সভায় প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডন, প্যানেল মেয়র-৩ সামীমা আক্তার, সচিব (ভারপ্রাপ্ত) অন্নপূর্ণা দেবনাথ, কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহিনুল ইসলাম ফকির, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, চেম্বার অব কমার্স এর সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান, কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ সহ কাউন্সিলরবৃন্দ, জেলা বাজার কর্মকর্তা, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ, বিভিন্ন বাজার সমিতির নেতৃবৃন্দ, চাল, ডাল, চিনি, ভোজ্য তেল, মাংস সহ বিভিন্ন খাদ্যপণ্যের ব্যবসায়ী সমিতি, অটোবাইক ও অটোরিকশা মালিক সমিতি সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com