শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

উৎসব মুখর পরিবেশে ময়মনসিংহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০৭ জনের মনোনয়নপত্র দাখিল

রিপোর্টার / ৮০ ভিউ
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩, ৩:১৫ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উৎসব মুখর পরিবেশে বিভিন্ন দলীয় ও স্বতন্ত্র প্রার্থীগণ ময়মনসিংহ জেলা ও উপজেলা রির্টানিং অফিসার কার্যালয়ে তাদের স্ব স্ব মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৪টা পর্যন্ত জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান ও অন্যান্য উপজেলার নির্বাহী অফিসারগণ প্রার্থীদের মনোনয়ন পত্র গ্রহণ করেন। এদিন বিকেল সাড়ে ৩টায় জেলা রিটার্নিং অফিসারের নিকট নৌকা মার্কার মনোনয়ন পত্র দাখিল করেন ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। এসময় সাথে ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি এহতেশামুল আলম, মহানগর আওয়ামীলীগ সভাপতি সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, মহানগর আওয়ামীলীগ সহ-সভাপতি গোলাম ফেরদৌস জিল্লু প্রমুখ। এছাড়া আসন ওয়ারী ময়মনসিংহের ১১ আসনে মনোনয়নপত্র জমা দেন যারা ঃ- ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে আওয়ামীলীগ মনোনীত জুয়েল আরেং এমপি, আওয়ামীলীগ থেকে স্বতন্ত্র ফারুক আহমেদ খান ও মাহমুদুল হক সায়েম, জাতীয় পার্টি থেকে কাজল মোহন্ত, তৃণমূল বিএনপি মাশেল চিরান, ইসলামী ঐক্য জোট থেকে মাহবুবুর রহমান ও মুসলীমলীগ থেকে মোখলেছুর রহমান। ময়মনসিংহ-২ (তারাকান্দা-ফুলপুর) আসন থেকে আওয়ামীলীগ মনোনীত গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, জাতীয় পার্টি থেকে এনায়েত হোসেন মন্ডল, জাকের পার্টি থেকে সনজিৎ সাহা, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে কামরুল হাসান, স্বতন্ত্র বিএনপির সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, জাসদ মনোনীত এডভোকেট শিব্বির আহম্মেদ লিটন। ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসন থেকে আওয়ামীলীগ মনোনীত নীলুফার আনজুম পপি, আওয়ামীলীগের স্বতন্ত্র বতর্মান এমপি নাজিম উদ্দিন আহমেদ, শরীফ হাসান অনু, সোমনাথ সাহা, নাজনীন আলম, মোর্শেদুজ্জামান সেলিম, ডা. মতিউর রহমান ও অধ্যক্ষ একেএম আব্দুর রফিক, জাতীয় পার্টি থেকে ডা. মোস্তাফিজুর রহমান আকাশ, স্বতন্ত্র মোশাররফ হোসেন, রমিজ উদ্দিন, জাকের পার্টির নজরুল ইসলাম, তরিকত ফেডারেশনের বিশ্বজিৎ ভাদুড়ি, ন্যাশনাল পিপলস পার্টির শফিকুল ইসলাম। ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে আওয়ামীলীগ মনোনীত মোহিত উর রহমান শান্ত, স্বতন্ত্র প্রাথী বিএনপির সাবেক এমপি দেলোয়ার হোসেন খান দুলু, জাতীয় পার্টির আবু মোঃ মুছা সরকার, জাসদ মনোনীত এডভোকেট নজরুল ইসলাম চুন্নু। ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) থেকে আওয়ামীলীগ মনোনীত আব্দুল হাই আকন্দ, আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট বদর আহমেদ, কৃষিবিদ নজরুল ইসলাম ও ফয়জুর রহমান, জাতীয় পার্টির সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ মুক্তি, কৃষক শ্রমিক জনতা লীগের শাহীনুর আলম, ওয়াকার্স পার্টির রফিকুল ইসলাম রবি, জাকের পার্টির আজহারুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির সামান মিয়া ও জাসদের শামসুল আলম খান।
ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি এ্যাডভোকেট মোসলেম উদ্দিন, আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক সরকার ও সেলিমা বেগম সালমা, জাতীয় পার্টি থেকে জিএম কাদের পন্থী মাহফুজুর রহমান বাবুল ও রওশন এরশাদ পন্থী ডা. কে আর ইসলাম, জাসদ থেকে সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, জাকের পার্টি থেকে এসএম দেলোয়ার হোসেন ও স্বতন্ত্র থেকে প্রফেসর ড. আব্দুল মান্নান আকন্দ ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম খান।
ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে আওয়ামীলীগ মনোনীত বতর্মান এমপি হাফেজ রুহুল আমিন মাদানী, আওয়ামীলীগের স্বতন্ত্র এবিএম আনিছুজ্জামান আনিছ, আমিনুল হক শামীম, হাবিবুর রহমান খান ও বাবুল আহমেদ, জাতীয় পার্টির আব্দুল মজিদ, স্বতন্ত্র মনসুর ফকির, জাকের পার্টির মাসুদ রানা, জাসদ মনোনীত বাবু রতন সরকার। ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে আওয়ামীলীগ মনোনীত সাবেক এমপি আব্দুছ ছাত্তার, আওয়ামীলীগের স্বতন্ত্র মাহমুদুল হাসান সুমন ও সমুনের স্ত্রী কানিজ ফাতেমা, স্বতন্ত্র শিবির আহমেদ খান ও বদরুল আলম প্রদীপ, জাতীয় পার্টি থেকে বর্তমান এমপি ফখরুল ইমাম, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল্লাহ আল মামুন। ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আব্দুস সালাম, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের বর্তমান এমপি আনোয়ারুল আবেদীন খান তুহীন, তৃনমূল বিএনপির আবু জুনায়েদ, জাসদ থেকে এ্যাডভোকেট গিয়াস উদ্দিন, জাতীয় পার্টি থেকে হাসমত মাহমুদ ও জাকের পার্টি থেকে শফিকুল আলম। ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে আওয়ামীলীগ মনোনীত বর্তমান এমপি ফাহমি গোলন্দাজ বাবেল, আওয়ামীলীগের স্বতন্ত্র এ্যাডভোকেট কায়সার আহমেদ ও আবুল হোসেন দীপু, জাতীয় পার্টি থেকে নাজমুল হক, গণফ্রন্ট থেকে দ্বীন ইসলাম ও জাকের পার্টি থেকে আনোয়ার হোসেন। ময়মনসিংহ-১১ ভালুকা আসনে আওয়ামীলীগ মনোনীত বর্তমান এমপি কাজিম উদ্দিন আহমেদ ধনু, আওয়ামীলীগের স্বতন্ত্র এম এ ওয়াহেদ, হাজী আব্দুর রহমান ও গোলাম মোস্তফা, জাতীয় পার্টির হাফিজ উদ্দিন, জাসদ মনোনীত এডভোকেট সাদিক হোসেন, তৃণমূল বিএনপির নাসির উদ্দিন, সুপ্রিম পার্টির এবিএম জিয়া উদ্দিন বাশার, তরিকত ফেডারেশনের কায়কোবাদ হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সকলের নাম দেওয়া সম্ভব হয়নি।
১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com