মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

তথ্য মেলার সমাপনীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে সনদ প্রদান

রিপোর্টার / ২১৮ ভিউ
আপডেট সময় : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২, ৩:০৯ অপরাহ্ন

স্টাফ রিপোর্টারঃ “জানবো জানাবো, দুর্নীতি রুখবো” এই প্রতিপাদ্য নিয়ে তথ্য অধিকার আইনের যথাযথ বাস্তবায়ন এবং সহজে জনগণের তথ্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে ময়মনসিংহে দুইদিন ব্যাপী তথ্য মেলা শেষ হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধায় জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্যোগে সার্কিট হাউস মাঠ সংলগ্ন জিমনেসিয়াম প্রাঙ্গনে মেলার সমাপনীতে আলোচনা, পুরস্কার বিতরণী ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভ’ঞা। তথ্য মেলায় সেবা প্রদানকারী ৪০টি স্টলের মধ্যে ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিস দ্বিতীয় স্থান অধিকার করে। এই মেলায় দুইদিনে প্রায় ৪০০জনকে পাসপোর্ট সংক্রান্ত নানা তথ্য ও সুবিধা প্রদান করা হয়েছে বলে অফিস সহকারী মোশাররফ হোসেন জানান।
সনাক সভাপতি মীর গোলাম মোস্তফা এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পারভেজুর রহমান, ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক ডঃ মোঃ হাফিজুর রহমান, জেলা তথ্য অফিসের সহকারী পরিচালক শেখ মোঃ শহীদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন টিআইবি ঢাকা প্রতিনিধি নুরুল ইসলাম সবুজ। আলোচনা শেষে মেলায় বিভিন্ন সরকারি বেসরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মধ্যে ভালো সেবা প্রদানকারী আঞ্চলিক পাসপোর্ট অফিস সহ আরো ২টি প্রতিষ্ঠানকে সনদ ও সন্মাননা প্রদান করা হয়।
এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা, দুদক, শিক্ষা অফিস, টিআইবিসহ অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মেলায় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের ৪০টি স্টল অংশ গ্রহণ করে এবং সকল প্রতিষ্ঠানের সেবা সংক্রান্ত তথ্য প্রদান করা হয় । মেলায় বিভিন্ন তথ্য সহায়তা ছাড়াও কুইজ প্রতিযোগিতা, দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী, গণশুনানি, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com