শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সমাজের মূল শ্রোতধারায় নিয়ে আসতে হবে-জেলা প্রশাসক

রিপোর্টার / ১১০ ভিউ
আপডেট সময় : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩, ২:৫২ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : ক্রীড়া পরিদপ্তর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জেলা ক্রীড়া অফিস ময়মনসিংহ কর্তৃক আয়োজিত বার্ষিক ক্রীড়া কর্মসূচী-২০২৩/২০২৪ খ্রি. এর আওতায় অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধিতা বিষয়ক সচেতনতা ক্রীড়া আনন্দ উৎসব-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ নভেম্বর) সকালে নগরীর কাচিঝুলি রোডস্থ ময়মনসিংহ ওয়েলফেয়ার স্কুল মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৮টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। ইভেন্ট গুলি হলো চকলেট দৌড়, অক্ষর দৌড়, যেমন খুশি তেমন সাজো, বাস্কেট বল ছোট, ৫০মি. দৌড় ছোট, ৫০মি. দৌড় বড়, পাখি উড়ে খেলা ও বাস্কেট বল বড়।
উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান। এসময় তিনি বলেন, সরকার বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সমাজের মূল শ্রোতধারায় নিয়ে আসতে নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছে। কাউকে পিছনে রেখে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। আমাদের সংবিধান অনুযায়ী প্রত্যেকটি নাগরিকের অংশ গ্রহণের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। সমাজের সকলের অংশ গ্রহণের মাধ্যমে আমরা দেশটাকে উন্নয়নের শিখড়ে পৌছাতে চাই। তিনি আরো বলেন, শিশুরা প্রানবন্ত ভাবে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছে। শিশুদের এই পারফমেন্স দেখে মনে হচ্ছে অটিজম শিশুদের মাঝে অনেক প্রতিভা রয়েছে এর উন্মোষ ঘটাতে হবে। তাদের সঠিক ভাবে নার্সিং এর মাধ্যমে যোগ্য করে গড়ে তুলতে হবে। তাদের নিয়মিত বিদ্যালয়ে পাঠাতে হবে এবং অবহেলা না করে পরিচর্যা করতে হবে। অটিজম শিশুদের সেবা প্রদানকারীদের কৃতজ্ঞতা জানাই।
জেলা ক্রীড়া অফিসার মোঃ আবদুল বারী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি শারীরিক শিক্ষা কলেজ এর অধ্যক্ষ মোঃ মুমিনুল হাসান, ময়মনসিংহ ওয়েলফেয়ার স্কুলের সভাপতি মোঃ সফিক উল্লাহ, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ খোরশিদ আলম, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এ.কে.এম দেলোয়ার হোসেন মুকুল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মেহেদী জামান প্রমুখ। এসময় ময়মনসিংহ ওয়েলফেয়ার স্কুলের অধ্যক্ষ ড. মানস কান্তি সাহা, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অটিজম শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা, ক্রীড়া অধিদপ্তরের পতাকা ও ময়মনসিংহ ওয়েলফেয়ার স্কুলের পতাকা উত্তোলন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com