মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০১ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

বুরো বাংলাদেশ ময়মনসিংহ অঞ্চলের আয়োজনে ২৫০ জন শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

রিপোর্টার / ২৪৮ ভিউ
আপডেট সময় : বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪, ১:৫১ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : বুরো বাংলাদেশ ময়মনসিংহ অঞ্চলের আয়োজনে ২৫০ জন উপকারভোগী শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) সকালে ময়মনসিংহ নগরীর ঢোলাদিয়াস্থ’ ভেটিরেনারি ট্রেনিং ইনস্টিটিউট (ভি.টি.আই) মাঠে এসব কম্বল বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারি কমিশনার এস এম নাজমুল সালেহীন। এসময় তিনি বলেন, সারা দেশে শৈত্য প্রবাহ চলছে। এমতাবস্থায় বুরো বাংলাদেশ দেশের ৬৪টি জেলায় কাজ করার চেষ্টা করছে দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়াতে। সরকারি উদ্যোগে আমরা বিভিন্ন জায়গায় জেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল বিতরণ করা হচ্ছে। সরকারের একার পক্ষে সব জায়গায় পৌছানো সম্ভব হয় না। রুট পর্যায়ে আমরা যেখানে পৌছাতে পারছিনা সেখানে আমাদের সহযোগীযে সংগঠনগুলো রয়েছে বিশেষ করে বুরো বাংলাদেশ সহ অন্যান্য এনজিও সংগঠন তারা এই রুট পর্যায়ে তাদের পক্ষ থেকে যে সেবা দেয়ার সুযোগ আছে তারা যথা সম্ভব দেয়ার চেষ্টা করছে। এই জন্য আমরা সরকারের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। তিনি আরও বলেন, বাংলাদেশের যে প্রেক্ষাপট সেখানে শুধুমাত্র এত নিডি মানুষের কাছে পৌছানো বা সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া সম্ভব হয় না। তাই অনেক ক্ষেত্রে আমাদের যে সহযোগী এনজিও গুলো রয়েছে তাদের প্রতি আমাদের নির্ভর করতেই হয়। তাদের এই কার্যক্রমকে সাধুবাদ জানাই। আমরা সব সময় তাদের সার্পোট করে আসছি। এই সাপোর্ট সামনের দিকে অব্যাহত থাকবে। আমরা সবাই মিলে এক সাথে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর যে স্বপ্ন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গঠন। সেই মেন্ডেট বাস্তবায়নে নিবন্ধন কৃত যে এনজিও গুলো কাজ করছে তাদের সকলের সাথে একই সাথে একই পথে সহযোগিতার মাধ্যমে সবাই ময়মনসিংহ সহ তথা বাংলাদেশকে এগিয়ে নিব এবং স্মার্ট বাংলাদেশ বির্নিমানে সহযোগি হিসেবে কাজ করব।
বুরো বাংলাদেশ ময়মনসিংহ আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আওলাদ হোসেন এর সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুরো বাংলাদেশ ময়মনসিংহ বিভাগীয় ব্যবস্থাপক ইস্তাক আহাম্মেদ। এসময় বুরো বাংলদেশ ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, উপকারভোগী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
বিভাগীয় ব্যবস্থাপক ইস্তাক আহাম্মেদ তাঁর বক্তব্যে বলেন, ১৯৯০ সালে যাত্রা শুরু করে বুরো বাংলাদেশ। শুরুর পর থেকেই বিভিন্ন সামাজিক কাজ সহ অসহায় পিছিয়ে পরা মানুষের পাশে দাঁড়িয়েছে বুরো বাংলাদেশ। তিনি আরো বলেন, আমরা করোনা কালীন সময়ে মানুষ যখন ঘর থেকে বের হয়ে কাজে যেতে পারছিল না। তখন আমরা তাদের দোয়ারে ত্রাণ পৌছে দিয়েছি। এছাড়াও বিভিন্ন প্রোগ্রাম করেছি অসহায় মানুষের সহায়তায়। বিভিন্ন সময় প্রাকৃতিক দুর্যোগ, দুর্বিপাকে আমরা চেষ্টা করি ময়মনসিংহ অঞ্চল সহ ৬৪ জেলায় কাজ করতে। আমরা সব সময় আপনাদের পাশে দাঁড়াতে চাই। আপনারা আমাদের যে কোন কাজে সহযোগিতা করবেন আমরা আপনাদের পাশে আছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com