মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

ময়মনসিংহ নগরীকে পরিবেশ বান্ধব ও সৌন্দর্যমন্ডিত করতেই পুষ্পমেলার আয়োজন- মেয়র টিটু

রিপোর্টার / ১৩৫ ভিউ
আপডেট সময় : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩, ১১:৪৬ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে টাউন হল প্রাঙ্গণে ১৫ দিনব্যাপী পুষ্পমেলা শুরু হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে পুষ্পমেলার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। মেলার ২২ টি স্টলে দেশী-বিদেশী নানা জাতের ফুল, ফল ও বৃক্ষ জাতীয় গাছের চারা বিক্রি হচ্ছে।
উদ্বোধনকালে মেয়র বলেন, ঐতিহ্যবাহী নগরী ময়মনসিংহকে পরিবেশবন্ধব ও সৌন্দর্যমন্ডিত করে গড়ে তোলার পাশাপাশি পুষ্প প্রেমিকদের পছন্দের ফুলগাছ হাতের নাগালে পেতেই পুষ্পমেলার আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে নতুন প্রজন্ম ফুল ও ফলের সাথে পরিচিতি লাভ করবে এবং ফুল ও ফল চাষে আরো আগ্রহী হবেন।
মেয়র সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মেয়র বলেন, আমরা বেশ কয়েকবছর যাবৎ পুষ্পমেলার আয়োজন করে যাচ্ছি। আমাদের উদ্দেশ্যে বিভিন্ন উদ্ভিদকে নতুন প্রজন্মের মাঝে পরিচয় করিয়ে দেওয়া। এ মেলার ইতিবাচক ফলাফল আমরা লক্ষ্য করছি। অনেকেই বাড়ির খালি জায়গায় বা ছাদ বাগানের জন্য চারা সংগ্রহ করতে পারছে, যা এলাকাকে সৌন্দর্যমন্ডিত করতে এবং সবুজায়নে সহযোগিতা করছে। মেয়র বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি যাতে একটি নান্দনিক ও সুন্দর শহর গড়ে ওঠে।
এসময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচকে দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, প্রশাসনিক কর্মকর্তা কাঞ্চন কুমার নন্দী, নার্সারি মালিক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com