শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাশের হার ৮০.৩২ শতাংশ ঃ ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে

রিপোর্টার / ১৪৫ ভিউ
আপডেট সময় : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩, ৩:৪৬ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ এর অধীনে ২০২২ সালে অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফল বোর্ড কমিটির অনুমোদন সাপেক্ষে ৮ ফেব্রুয়ারী (বুধবার) সকাল ১০টায় প্রকাশ করা হয়।
প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এবছর ছেলেদের চেয়ে মেয়েরা বেশী পাশ করেছে। এই বোর্ডে পাসের হার শতকরা ৮০ দশমিক ৩২ শতাংশ। ৫ হাজার ২৮জন জিপিএ-৫ পেয়েছে, এরমধ্যে মেয়ে দুই হাজার ৬৩১ জন ও দুই হাজার ৩৯৭ জন ছেলে বলে বোর্ডসুত্রে জানাগেছে।
ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ৬১ হাজার ৫১৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ৪৯ হাজার ৪০৬ জন। ছেলেদের চেয়ে মেয়েরা বেশী পাশ করেছে, ২৪ হাজার ২৯০ জন ছাত্র (পাসের হার ৮০ দশমিক ২৪ শতাংশ) এবং ২৫ হাজার ১১৬ জন ছাত্রী (পাসের হার ৮০ দশমিক ৩৯ শতাংশ)। ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর কিরিট কুমার দত্ত জানিয়েছেন এবারে এইচএসসি পরীক্ষায় ২৮১ শিক্ষা প্রতিষ্ঠানের ৬৪ হাজার ২৮৯ জন শিক্ষার্থী পরীক্ষার ফরম পুরণ করেছিল। ৮৯ টি কেন্দ্রে ৬১ হাজার ৫১৪ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। বোর্ডের অধীনে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাশ করেছে এবং তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের কোন শিক্ষার্থী পাস করেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com