বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন স্বচ্ছ রাজনীতির প্রতীক- সংস্কৃতি প্রতিমন্ত্রী

রিপোর্টার / ১৪৮ ভিউ
আপডেট সময় : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩, ৩:১৫ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার ঃ সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এম পি বলেছেন, সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন এক কৃর্তিমান পুরুষ। তিনি ছিলেন স্বচ্ছ রাজনীতির প্রতীক। সৈয়দ আশরাফুল ইসলামকে স্মরণ করতে গিয়ে প্রতিমন্ত্রী বলেন, সৈয়দ আশরাফের পিতা শহীদ নজরুল ইসলাম জাতির জনকের অনুপস্থিতিতে তারই নির্দেশে ও পরিকল্পনা অনুসারে মুক্তিযুদ্ধ পরিচালনা করেছেন। ঠিক একইভাবে ওয়ান ইলিভেনের সময় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়ে সফলভাবে দায়িত্ব পালন করে জননেত্রী শেখ হাসিনাকে কারাগার থেকে মুক্ত করেন। গতকাল মঙ্গলবার (০৩ জানুয়ারী) বিকালে নগরীর টাউন হল শহীদ মিনার প্রাঙ্গণে জেলা আওয়ামীলীগ আয়োজিত জাতীয় নেতা শহীদ সৈয়দ নজরুল ইসলামের পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জননেতা সৎ, নিষ্ঠাবান, সাহসী পরীক্ষিত নেতা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনায় স্মরণ সভায় প্রতিমন্ত্রী আরো বলেন, সৈয়দ আশরাফের মত নেতা এখন খুবই প্রয়োজন।
বিশেষ অতিথির বক্তব্যে গৌরীপুর থেকে নির্বাচিত এমপি নাজিম উদ্দিন আহমেদ বলেন, মরহুম সৈয়দ আশরাফুল ইসলাম রাজনীতিবিদদের উদ্দেশ্যে বলেছিলেন, রাজনীতি করলে দুর্নীতি ছাড়েন। আর দুর্নীতি করলে রাজনীতি ছাড়েন। সৈয়দ আশরাফ একটি আদর্শ। সেই আদর্শকে রাজনীতিবিদদের অনুসরণ করতে আহবান জানিয়ে বলেন, এখন আপনারা চিন্তা করেন কি করবেন।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম একজন আদর্শবান এবং বিশাল বড়মাপের রাজনীতিক ছিলেন। তিনি সৎ, দূরদর্শী সম্পন্ন নেতা ছেলেন। তিনি আরো বলেন, শহীদ সৈয়দ নজরুল ইসলাম যেভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আগলে রেখেছিলেন, ঠিক একইভাবে তার উত্তরসূরি মরহুম সৈয়দ আশরাফুল ইসলাম জাতির জনকের কন্যা শেখ হাসিনাকে আগলে রেখেছেন।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন।
এছাড়া মহিলা আওয়ামী লীগ নেত্রী আনোয়ারা খাতুন, যুবমহিলা লীগের আহবায়ক অধ্যাপিকা বিলকিস খানম পাপড়ী সহ আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সভায় বক্তব্য রাখেন । স্মরণ সভায় ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদের নেতৃত্বে বিশাল মিছিল সহকারে নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। এছাড়াও বিভিন্ন উপজেলা থেকে খন্ড খন্ড মিছিল সহকারে নেতাকর্মীরা অংশ নেন। এছাড়া মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শীববাড়ি দলীয় কার্যালয়ে মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com