শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:০৭ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

ময়মনসিংহের কৃতি ৮ নারী ফুটবলারকে জেলা পুলিশের সংবর্ধনা

রিপোর্টার / ১১৭ ভিউ
আপডেট সময় : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৩:২৩ অপরাহ্ন

রঞ্জন মজুমদার শিবু : সাফ নারী ফুটবল-২০২২ এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় বাংলাদেশ নারী ফুটবল দলের ময়মনসিংহের কলসিন্দুরের আট ফুটবলারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার (৩০ সেপ্চেম্বর) সকালে ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স ড্রিলসেডে এ সংবর্ধনা প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুদুর পরিকল্পনা নিয়ে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ শুরু করেছিলেন এবং সফলতাও এসেছে। সম্মিলিত প্রচেষ্টায় নারী ফুটবলারদের আজকের এই সফলতা। তিনি খেলাধুলা সম্পর্কে বলেন, মানুষকে অপরাধ থেকে দুরে রাখে। খেলাধুলা শিশুদেরকে একটি শৃঙ্খলার মধ্যে রাখে। এই ধারা অব্যাহত রাখতে হবে। তিনি আরো বলেন, মেয়েরা জেগে উঠলেই দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব। কেনেনা দেশের জনসংখ্যার অর্ধেক নারী। তাই তাদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। ডিআইজি বলেন, বিশ্ব দরবারে পরিচিতি লাভের একটি বড় মাধ্যম ক্রীড়াঙ্গন। তাই বেশী বেশী খেলা ধুলায় অংশ গ্রহণ করতে হবে।
পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা এর সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফাল্গুনী নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, সহ-সভাপতি সাজ্জাদ জাহান চৌধুরী শাহীন, ময়মনসিংহ জেলা ফুটবল এসোসিয়েশন এর সভাপতি একেএম দেলোয়ার হোসেন মুকুল, সাধারণ সম্পাদক মাসুদ রানা আহমেদ প্রমুখ।
এছাড়া সভায় কলসিন্দুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মালা রানী সরকার, কলসিন্দুর হাই স্কুলের প্রধান শিক্ষিকা মিনতি রানী শীল, কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দিন তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বঙ্গমাতা ফুটবল প্রতিযোগীতা শুরু না করতেন তাহলে আজ এই সফলতা আসত না। এই কৃতিদের সফলতা ধরে রাখার পাশাপাশি নতুন খেলোয়ার তৈরীতে সকলকে মনোযোগী হওয়ার আহবান জানান। সভায় অভিব্যক্তি ব্যক্ত করে বক্তব্য রাখেন, কৃতি নারী ফুটবলার সানজিদা আক্তার, মারিয়া মান্দা।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, আজকের এই সফলতা বাঙালি জাতির সফলতা। এই অর্জনের মুল কারিগর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি যদি বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ শুরু না করতেন তাহলে আজ এই সফলতা আসত না। কলসিন্দুরে ঐ সব মেধাবী শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক যারা সমাজের সকল বাধা ও অনেকের রক্তচক্ষু উপেক্ষা করে নারী ফুটবলারদেরকে তিলে তিলে গড়ে তুলেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা আরো বলেন, ক্রীড়া ক্ষেত্রে ময়মনসিংহের কলসিন্দুর একটা ব্র্যান্ড। আমর শুধু হিমালয় বিজয় করতে চাইনা। আমরা সারা বিশ্ব জয় করতে চাই। এই প্রত্যয় নিয়ে আগামী দিনে সকলকে কাজ করতে হবে।
সভায় কৃতি ৮ নারী ফুটবলার সানজিদা আক্তার, মারিয়া মান্দা, মারজিয়া,তহুরা, সাজেদা, শিউলি আজিম, শামছুন্নাহার জুনিয়র উপস্থিত ছিলেন।
এর আগে এই কৃতি নারী ফুটবলারদেরকে ময়মনসিংহ পুলিশ অফিসার মেস থেকে ময়মনসিংহের ঐতিহ্যবাহি ঘোড়ার গাড়িতে চড়িয়ে সংবর্ধনা অনুষ্ঠানে নেয়া হয়। নারী ফুটবলারদের এক নজর দেখতে রাস্তার পাশে হাজারো মানুষের সারিবদ্ধ ভীড় জমে। এ সময় কৃতি নারী ফুটবলাররা তাদের প্রাণের শহর ময়মনসিংহের আপন মানুষদেরকে হাত নেড়ে শুভেচ্ছা জানান। ময়মনসিংহবাসিও করতালির মাধ্যমে তাদের বুকের ধন কৃতি ফুটবলারদেরকে স্বাগত জানান। জেলা পুলিশ এ সব কৃতি ফুটবলারদের পিতা-মাতা ও অভিভাবকদেরকে কলসিন্দুর থেকে সংবর্ধনা অনুষ্ঠানে এনে সম্মানিত করেন।
অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত এসপি) খন্দকার ফজলে রাব্বি, অতিরিক্ত পুলিশ সুপার রায়হানুল ইসলাম সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ, ডিবির ওসি সফিকুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com