বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

হিজড়াগণ প্রশিক্ষণ নিয়ে তা কর্মক্ষেত্রে কাজে লাগাতে পারলে অর্থনৈতিক উন্নতি ঘটবে–বিভাগীয় সমাজসেবা পরিচালক

রিপোর্টার / ৭৬ ভিউ
আপডেট সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২, ৩:২৬ অপরাহ্ন

রঞ্জন মজুমদার শিবু : হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ময়মনসিংহ জেলা সমাজসেবা কার্যালয় এর উদ্যোগে ৫০ দিন ব্যাপী আর্থ সামাজিক উন্নয়ন প্রশিক্ষণ শুরু হয়েছে। দুইটি ভাগে ৮০ জন হিজড়াকে সেলাই, কম্পিউটার ও বিউটি ফিকেশন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে নগরীর রামকৃষ্ণ মিশন রোডস্থ জেলা সমাজসেবা কমপ্লেক্স ভবনে প্রশিক্ষণের উদ্বোধন করেন সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ( উপসচিব) তাহমিনা আক্তার।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আঃ কাইয়ূম এর সভাপতিত্বে এবং সহকারী পরিচালক মোঃ আসাদুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে হিজড়া সংগঠনের সভাপতি তনু হিজড়া, সালমা শেখ সহ প্রমুখ বক্তব্য রাখেন।
বিভাগীয় পরিচালক বলেন, জীবনে চলার পথে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ হতে লব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে কাজে লাগাতে হবে। তবেই আপনাদের অর্থনৈতিক আয় বৃদ্ধি হবে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সব সময় কাজ করে যাচ্ছেন। প্রশিক্ষণের মাধ্যমে নিজের সামাজিক অবস্থান নিজে তৈরী করুন। আর্থিক ভাবে সচ্ছল হোন। সমাজের মানুষ হেয় করে এমন কাজ করবেন না। আচরণ গত পরিবর্তন করে ভদ্র ভাবে সালিনতার সাথে চলাফেরা করুন। মানসম্মান নিয়ে বাচুন। আপনাদের কর্মমুখী করাই এই প্রশিক্ষণের লক্ষ্য। আপনাদের সম্মিলিত প্রচেষ্টায় আমাদের এই কাজকে এগিয়ে নিয়ে যেতে চাই।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com