বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০০ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

তারাকান্দার বানিহালা ইউনিয়নে গ্রামীন   অবকাঠামো সংস্কার প্রকল্প বাস্তবায়ন

রিপোর্টার / ১২০ ভিউ
আপডেট সময় : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩, ৪:০৬ অপরাহ্ন

তারাকান্দা প্রতিনিধিঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বানিহালা ইউনিয়নে ২০২২-২০২৩ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন সংস্কার প্রকল্পের কাজ সঠিকভাবে বাস্তবায়ণ হওয়ায় গ্রামের রাস্তা-ঘাটের দৃশ্যপট পাল্টে গেছে। কিছুদিন আগেও বিভিন্ন গ্রামের যে সকল কাঁচা রাস্তাগুলো জন চলাচল অযোগ্য হয়ে পড়েছিল সেসব রাস্তা এখন সংস্কার কাজ বাস্তবায়ন হওয়ায় চলাচলের জন্য স্বাভাবিক হয়েছে। গ্রামীণ অবকাঠামো উন্নয়ন কাজে সন্তুষ্টি জানিয়েছেন প্রান্তিক জনসাধারণ।
খোঁজ নিয়ে জানাযায়, ২০২২-২০২৩ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার কাজের কাবিটা, কাবিখা(চাল ও গম) বেশ কিছু প্রকল্প ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বানিহালা ইউনিয়নে বরাদ্দ হয়। প্রকল্প বরাদ্দের শুরুতেই ইউপি চেয়ারম্যান মোঃআলতাব হোসেন খন্দকার স্বচ্ছ প্রক্রিয়ায় যথাযথভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণ করেন। স্থানীয় সংসদ সদস্য গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদের নির্দেশনায় ইউপি চেয়ারম্যান ইউনিয়নের সকল মেম্বারদের সাথে সমন্বয় সাধন করে প্রকল্পগুলো বাস্তবায়নে মাঠে নামেন।
ইতোমধ্যে কাবিখা – কাবিখা ৪ টি প্রকল্প ৪ লাখ ৩৩ হাজার টাকায় ব্যয়ে বানিহালা আছির উদ্দিনের বাড়ি হতে বানিহালা আবাসন হয়ে রাজা মিয়ার বাড়ী পর্যন্ত রাস্তা পূনঃনির্মাণ,বানিহালা পাকা রাস্তা হতে বানিহালা ইসলাম উদ্দিনের এর বাড়ী পর্যন্ত রাস্তা পূনঃনির্মাণ, আমোদপুর পাকা রাস্তা হতে মাঝিয়ালি খালেক মিয়ার বাড়ী পর্যন্ত রাস্তা পূনঃনির্মাণ এবং তারাকান্দা- ফুলপুর পাকা রাস্তা হতে মরহুম মহর উদ্দিনের বাড়ী হয়ে দাদড়া পাকা রাস্তা পর্যন্ত পূনঃনির্মাণ কাজ ৪টি প্রকল্প বাস্তবায়ন হওয়ায় ইউনিয়নের একটি বৃহৎ অংশের মানুষের চলাচলের দুর্ভোগ লাগব হয়েছে। এসব রাস্তা ভেঙ্গে যাওয়ায় দীর্ঘ সময় ধরে চলাচলে ব্যাপক দুর্ভোগ ছিল মানুষের। কাবিখা প্রকল্পে নলদিঘি জুম্মা বাড়ি মসজিদ হতে দক্ষিণ পাড়া মসজিদ পর্যন্ত রাস্তা পূনঃনির্মাণে ২.৯ মেট্রিক টন চাল এবং টেংগুলিয়াকান্দা মুন্সি বাড়ি পিছনের রাস্তা কাঠের ব্রীজ পর্যন্ত রাস্তা পূনঃনির্মাণ কাজে ২.৯ মেট্রিক টন গম বরাদ্দ হয়। এসব কাজ প্রকৃত শ্রমিক দিয়ে সঠিকভাবে বাস্তবায়ন করান ইউপি চেয়ারম্যান।
ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা আকাশ মন্ডল  জানান, ইউনিয়নের ১,২,৪ ও ৮ নং ওয়ার্ডের বিভিন্ন রাস্তা এক সময় চলাচলের অনুপযোগি হয়ে পড়েছিল। বর্তমান চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে নানা কাজ সঠিকভাবে বাস্তবায়ন করায় এখন রাস্তার অবস্থা অনেকটাই স্বাভাবিক হয়েছে।
ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন খন্দকার বলেন, তিনি প্রতিমন্ত্রী শরীফ আহমেদের দিক নির্দেশনায় ইউপি সদস্যদের সঙ্গে নিয়ে মাঠ পর্যায়ে সরকারের বিভিন্ন উন্নয়ন কাজগুলো সঠিকভাবে বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছেন। ইতোমধ্যে গ্রামীন অবকাঠামো সংস্কার প্রকল্পের আওতায় বেশ কিছু প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করায় গ্রামের কাঁচা রাস্তা-ঘাটের অবস্থা আমুল পরিবর্তন হয়েছে। অনেকটাই পাল্টে গেছে গ্রামীণ অবকাঠামোর দৃশ্যপট। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে গ্রামীন পর্যায়ে বিভিন্ন বরাদ্দ বৃদ্ধির দাবী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com