মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

প্রধানমন্ত্রী সকল শ্রেনী পেশার মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন-মেয়র টিটু

রিপোর্টার / ১০৮ ভিউ
আপডেট সময় : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩, ১:০৪ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, ময়মনসিংহ সিটি কর্পোরেশন এবং ইউনিসেফ বাংলাদেশ এর যৌথ আয়োজনে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন ওয়ার্ডের সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণে শিশু কিশোর ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে নগরীর সার্কিট হাউস মাঠে ময়মনসিংহ সিটি কর্পোরেশন ও জেলা ক্রীড়া অফিস এর বাস্তবায়নে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সিটি কর্পোরেশন এলাকার ২৪০ জন সুবিধাবঞ্চিত শিশু ৫ টি ইভেন্টে (ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টন, কাবাডি ও ক্রিকেট) এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এসময় তিনি বলেন, সমাজে সুবিধা বঞ্চিত শিশুরা যেন মূল শ্রোতধারায় আসতে পারে সে লক্ষ্যে কাজ করছে সিটি কর্পোরেশন। তাদেরকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিত করে গড়ে তোলা হচ্ছে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র পরিচালনায় ঠিক একইভাবে সকল শ্রেণী পেশার মানুষকে বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা দিয়ে তাদেরকে দেশের উন্নয়নের ক্ষেত্রে অংশ গ্রহণের সুযোগ দিচ্ছেন। আজকে রিক্সা চালক, শ্রমিক তাদের সন্তান বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। যা একসময় তারা চিন্তাও করতে পারতনা। এটি মাননীয় প্রধানমন্ত্রীর যে কর্মসূচি সকলকে শিক্ষার সুযোগ দেওয়া। সেটির ধারাবাহিকতায় একজন দরিদ্র মানুষ তার সন্তানকে নিরাপদে লেখাপড়া করাচ্ছেন। তাদের মেধার বিকাশ ঘটিয়ে উচ্চ পর্যায়ে কাজ করছেন। মেয়র আরো বলেন, খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক সুস্থতা নিশ্চিত হয়। এজন্য সিটির সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এ আয়োজন করা হয়েছে, যাতে তারা শরীরিক ও মানসিকভাবে এগিয়ে আসতে পারে। তবে এক্ষেত্রে রাষ্ট্রীয় উদ্যোগের পাশাপাশি নিজেদেরও এগিয়ে আসতে হবে। এ সময় মেয়র ওয়ার্ড পর্যায়ে এবং পরবর্তীতে সিটি কর্পোরেশন পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কাউন্সিলর ও কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন। তিনি বলেন, এ ধরণের প্রতিযোগিতার মাধ্যমে আমাদের ওয়ার্ডে ওয়ার্ডে যেসকল প্রতিভাবান খেলোয়াড় আছেন তারা এগিয়ে আসতে পারবে এবং পরবর্তীতে দেশকে তারা এগিয়ে নিয়ে যাবে।
সভাপতি ও ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ফরহাদ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, জেলা ক্রীড়া অফিসার মোঃ আবদুল বারী, মসিকের ক্রীড়া সাংস্কৃতিক বিষয়ক স্থায়ী কমিটির সদস্য ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো: শরীফুল ইসলাম ( শরীফ) প্রমুখ। এসময় সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-৩ সামীমা আক্তার, প্রধান নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম মিয়া, মসিকের অন্যান্য কাউন্সিলরবৃন্দ, ভারপ্রাপ্ত সচিব, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com