শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

বাংলাদেশ পুলিশ বাহিনীর রয়েছে মুক্তিযুদ্ধে মহান আত্মত্যাগের গর্বিত ইতিহাস- এ্যাডিশনাল আইজিপি, পিবিআই

রিপোর্টার / ৯৯ ভিউ
আপডেট সময় : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩, ২:৪৪ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : আজ ২৯ অক্টোবর (রবিবার) সকালে “৫১ তম ট্রেইনী রিক্রুট কনস্টেবল (টিআরসি) ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ” পুলিশ ট্রেনিং সেন্টার, মহেড়া, টাঙ্গাইল এর সংযুক্ত প্রশিক্ষণ কেন্দ্র, ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, মুক্তাগাছা, ময়মনসিংহে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ্যাডিশনাল আইজিপি, পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম(বার), পিপিএম। প্রধান অতিথি সালাম গ্রহণ, কুচকাওয়াজ পরিদর্শন এবং বিভিন্ন ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষনার্থীদের মাঝে পদক বিতরণ করেন। প্রধান অতিথির বক্তব্যে পিবিআই প্রধান বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর রয়েছে মুক্তিযুদ্ধের মহান আত্মত্যাগের গর্বিত ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আহ্বানে সাড়া দিয়ে বর্বর পাক বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধের বুলেটটি বাংলাদেশ পুলিশের থ্রি-নট-থ্রি রাইফেল থেকে গর্জে উঠেছিল। তিনি পূর্বসূরীদের সে গৌরবোজ্জ্বল ভূমিকায় উদ্দীপ্ত হয়ে একটি নিরাপদ বাংলাদেশ গঠনের দৃপ্ত শপথ বুকে ধারণ করে এ নবীন কনস্টেবলগণ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করার প্রত্যাশা ব্যাক্ত করেন। তিনি আরো বলেন, অপরাধের বৈজ্ঞানিক তদন্ত, সাইবার অপরাধ দমন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশ পুলিশ সক্ষমতা অর্জন করেছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ পুলিশের দক্ষতা ও সক্ষমতা জাতীয় ও আন্তজাতিকভাবে প্রশংসিত হয়েছে। ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবো, বিনির্মাণ করবো-স্মার্ট বাংলাদেশ। তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে নবীন কনস্টেবলগণ যে জ্ঞান অর্জন করেছে তা সমাজ ও দেশের কল্যাণে সুবিবেচনা প্রসূত প্রয়োগ তারা ঘটাবে। সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতা পুলিশ বাহিনীর ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করবে এবং পুলিশের প্রতি জনগণের আস্থা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে তা তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন । তিনি আশা প্রকাশ করেন যে, এ প্রশিক্ষণ শেষে দেশের বিভিন্ন প্রান্তে নিয়োজিত থেকে নবীন কনস্টেবলগণ দেশের শান্তি, প্রগতি, উন্নয়ন সর্বোপরি আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে নিজেদেরকে সম্পৃক্ত রাখবে। তিনি তাদেরকে আচরণ ও আন্তরিক সেবা দিয়ে জনগণের ভালবাসা অর্জন করার আহ্বান জানান।
অনুষ্ঠানে পিবিআই প্রধানের স্ত্রী ডাঃ জয়া মল্লিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধিনায়ক(অতিরিক্ত ডিআইজি), ২ এপিবিএন, ঢাকা আলী আহমদ খান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, বিপিএম(বার), আলী আহমদ খান এর সহধর্মিণী মিসেস আনজুম নাহারিন মুন্নি, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মোঃ সাজ্জাদুর রহমান, বিপিএম, অতিরিক্ত ডিআইজি ( ক্রাইম এন্ড অপস্) সৈয়দ আবু সায়েম, বিপিএম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম, পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ ) মোঃ ফারুক হোসেন, পিবিআই পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার এবং তার মিসেস পুলিশ সুপার, পিবিআই, ময়মনসিংহ জেলা।
সম্মানিত নাগরিকদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ হায়দার আলী (বীর বিক্রম) বীর মুক্তিযোদ্ধা, আবুল কাশেম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, মুক্তাগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ, মুক্তাগাছা পৌরসভা মেয়র বিল্লাল হোসেন সরকার, শহীদ স্মৃতি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইদ্রিস আলী। অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পুরষ্কার প্রাপ্তরা হলেন (১) টিআরসি নং-১১০ মিলাদ হোসেন (বেস্ট টিআরসি), (২) টিআরসি নং-২৪৪ জয় রায় সৌরভ (বেস্ট ইন ‘ল’), (৩) টিআরসি নং-৩৩ মোঃ আলবাব হোসেন চৌধুরী(বেস্ট ইন প্যারেড) উল্লেখ্য যে, ৫১ তম ব্যাচের টিআরসি প্রশিক্ষনে ২৫৩ জন অংশগ্রহণ করে ০৬ মাসের ট্রেনিং প্রাপ্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com