বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে ময়মনসিংহে ভ্রাম্যমাণ বইমেলা শুরু

রিপোর্টার / ১২৬ ভিউ
আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩, ৪:০৫ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ মাঠে (ব্যাটবল চত্তরের পাশে) শুরু হয়েছে ভ্রাম্যমাণ বইমেলা। বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারী দুপুর ১২টায় ফিতা কেটে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহেদী হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুল আলম মাসুম, নেত্রকোনা সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আফজালুর রহমান। এসময় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরি ময়মনসিংহ ইউনিটের কর্মকর্তা ও বইমেলা সমন্বয়ক রবিউল ইসলাম জানান বইমেলা চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলা খোলা থাকবে প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮ টা পর্যন্ত। মেলায় থাকছে ১৫০ এর অধিক প্রকাশনীর বই। শিশুদের জন্য থাকছে শিশু কর্ণার। মেলায় বিশ্বসাহিত্য কেন্দ্রের বইয়ের উপরে থাকছে ৩০% কমিশন, অন্যান্য প্রকাশনীর বইয়ের উপর ২৫% কমিশন। এছাড়াও শিশু কিশোরদের জন্য রয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার বিজয়ের সুযোগ।
চিত্রাঙ্কন প্রতিযোগিতা মেলা আঙ্গিনায় শনিবার বেলা ২টা৩০মিনিটে। ক গ্রুপ-শিশু থেকে তৃতীয় শ্রেণী, বিষয়-উন্মুক্ত। খ গ্রুপ-চতুর্থ থেকে সপ্তম শ্রেণী, বিষয়-শহীদ মিনার। গ গ্রুপ-অষ্টম থেকে তদূর্ধ্ব, বিষয়: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com