রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

মযমনসিংহে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন

রিপোর্টার / ৭১ ভিউ
আপডেট সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩, ১:৩৬ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : যথাযোগ্য মর্যাদায় ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয দিবস উদ্যাপন করা হয়েছে। ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে ময়মনসিংহ নগরীর পাটগুদাম ব্রীজ সংলগ্ন মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ এলাকায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভসূচনা করা হয়। পরে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি পুষ্পস্তবক অর্পন করে। পরে পর্যায়ক্রমে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটুর নেতৃত্বে কর্পোরেশনের কাউন্সিলর বৃন্দ ও কর্মকর্তা কর্মচারী বৃন্দ, বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস এর নেতৃত্বে কর্মকর্তা বৃন্দ, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য’র নেতৃত্বে পুলিশ প্রশাসনের কর্মকর্তা বৃন্দ, জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান এর নেতৃত্বে পুলিশ কর্মকর্তা বৃন্দ, জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের মুক্তিযোদ্ধা বৃন্দ, জেলা পরিষদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসাইন এর নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম এর নেতৃত্বে উপজেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ সভাপতি এহতেশামুল আলম ও সাধারণ সম্পাদক এডভোকেট মোযাজ্জেম হোসেন বাবুল এর নেতৃত্বে জেলা আওয়ামীলীগ ও অংগ সহযোগী সংগঠন, এছাড়াও জেলার বিভিন্ন পর্যায়েরর রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিসহ বিভিন্ন স্তরের নাগরিকগণ পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
পরে সকাল ৮টায় নগরীর রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর স্টেডিয়াম মাঠে বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যদের সমন্বযয় কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।
এছাড়া সকাল হতে বিকাল ৪টা পর্যন্ত সকল গুরুত্বপূর্ন শিশু পার্ক, বোটানিক্যাল গার্ডেন, শশীলজ, যাদুঘর ও সংগ্রহশালা শিশুদের জন্য উন্মুক্ত রাখা এবং বিনা টিকেটে সকল প্রদর্শনীর ব্যবস্থা। বিভিন্ন সকল শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয় রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা । সকাল ১১টায় লেডিস ক্লাবে মহিলাদের অংশ গ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, এতিমখানা ও ভবঘুরে প্রতিষ্ঠানে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। জাতির শান্তি সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত/প্রার্থনা করা হয়। দিনব্যাপী আলোচিত্র শিল্পী সংসদ (আশিস) কর্তৃক বৈশাখী মঞ্চে গণহত্য ও স্বাধীনতার আলোকচিত্র প্রদর্শনী। বিকাল ৪টায় এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা। বিকাল সাড়ে ৪টায় একই স্থানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণকে সংবর্ধনা প্রদান এবং ইফতার মাহফিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com