শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে খেলাধুলা ও শরীরচর্চা গুরুত্বপূর্ন ভ’মিকা রাখে- গৃহায়ণ ও গণপূর্ত

রিপোর্টার / ১৭৫ ভিউ
আপডেট সময় : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২, ১:৩৬ অপরাহ্ন

রঞ্জন মজুমদার শিবু : গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন, দেহ ও মনের সুস্থতার জন্য প্রয়োজন নিয়মিত শরীর চর্চা ও খেলাধুলা। খেলাধুলায় শরীরকে সুস্থ রাখে, মনকে বিকশিত করে এবং হতাশা ও অবসাদ দূর করে। নিয়মিত খেলাধুলা করলে দুশ্চিন্তা থেকে মুক্ত রাখে, ফলে মানুষের বিপথগামীর পথ সম্ভাবনা হ্রাস পায়। মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ দেমনে খেলাধুলা ও শরীরচর্চা গুরুত্বপূর্ন ভ’মিকা রাখে।
শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে ময়মনসিংহ নগরীর সার্কিট হাউস মাঠে জেলা পুলিশ ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তঃ উপজেলা কাবাডি প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ মোস্তাফিজার রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, কাবাডি এদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। গ্রাম বাংলার চিরায়ত ঐতিহ্য। আকাশ সংস্কৃতি ও বিশ্বায়নের যুগে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলা আজ অনেকটা পিছিয়ে পড়েছে। কিন্তু একথা অনস্বীকার্য যে কাবাডি খেলা জনপ্রিয়তায় দেশের আপামর জনসাধারণের মধ্যে শীর্ষে রয়েছে। প্রতিমন্ত্রী আরো বলেন, আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে এদেশের যথেষ্ট পরিচিতি ও সুনাম রয়েছে। ফুটবলে কিছুটা পিছিয়ে থাকলেও ক্রিকেট বিশ্বে বাংলাদেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত। কিছুদিন আগে এদেশের মেয়েরা সাফ ফুটবলে চ্যাম্পিয়নশিপ অর্জন করছে। খেলাধুলার অন্যান্য ইভেন্টেও সাফল্য অর্জন করে বাংলাদেশ ও বাঙালির সম্মান বৃদ্ধি করতে হবে । মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হবে। সেই উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিশ্বের ক্রীড়াঙ্গনেও স্মার্টনেসের পরিচয় দেবে। নিত্যনতুন ক্রীড়া প্রতিযোগিতার শিরোপা অর্জন করে এদেশের খেলোয়াড়গন বিশ্বের বুকে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম, জেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। সার্বিক ব্যবস্থাপনায় ও সহযোগিতায় ছিলেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভ’ঞা। স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম। সঞ্চালনায় ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শাজ্জাদ জাহান চৌধুরী শাহীন।
প্রতিযোগিতায় জেলার ১৩টি উপজেলার ১৩টি বালক দল ও ৮টি বালিকা দল অংশ গ্রহণ করছে। উদ্বোধনী খেলায় তারাকান্দা উপজেলা দল ৫৬-২১ পয়েন্টে ভালুকা উপজেলা দলকে পরাজিত করে জয়লাভ করে। খেলা পরিচালনা করেন মাহবুবুল আলম রতন, রাফিউল আলম রাফি, সুলতান আহম্মেদ, মুখলেছুর রহমান, আব্দুল কাদের ও কাজী মমিনুল হুদা। এসময় জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামীলীগ নেতৃবৃন্দ, জেলা ক্রীড়া সংস্থার ও ফুটবল এসোসিয়েশনের নেতৃবৃন্দ সহ ক্রীড়ামোদি দর্শক উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে এর আগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com