শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

ময়মনসিংহ পুলিশ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করলেন ডিআইজি

রিপোর্টার / ১৫১ ভিউ
আপডেট সময় : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩, ২:৫০ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার (০১ ফেব্রুয়ারী) সকালে অনুষ্ঠানের প্রধান অতিথি ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য এ কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, এখন থেকে পুলিশ সদস্য, তাদের পরিবার ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যরা এই হাসপাতালে চিকিৎসা সংক্রান্ত বিষয়ে কমমুল্যে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করতে পারবেন। ময়মনসিংহ জেলায় কর্মরত পুলিশ সদস্যরা যাতে সহজ ও কমমুল্যে চিকিৎসা নিতে পারেন এবজন্য আধুনিক সুবিধা সম্বলিত জেলা হাসপাতাল নির্মাণ করেছেন সরকার। তিনি আরো বলেন, এই হাসপাতালে সকল চিকিৎসা নির্ণয় নিশ্চিত করতে পরীক্ষা নিরীক্ষার জন্য এক বছর আগে উন্নত ও আধুনিক মানের বিভিন্ন যন্ত্রপাতি বরাদ্দ দেওয়া হয়েছে। শুধুমাত্র লোকবলের অভাবে এ সব যন্ত্রপাতি চালু এবং পরীক্ষা নিরীক্ষা করা সম্ভব হচ্ছে না। বর্তমান পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা এ সব যন্ত্রপাতি চালু এবং পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে সেবা চালু করতে উদ্যোগ নেন। এ জন্য ১৪ জন পুলিশ সদস্যকে ময়মনসিংহে বেসরকারি হাসপাতাল পপুলার ডায়াগনস্টিক সেন্টারের মাধ্যমে প্রশিক্ষিত করে তুলেন। হাসপাতালে দায়িত্বরত ডাক্তার, স্বাস্থ্য সহকারী এবং প্রশিক্ষিত এ সব পুলিশ সদস্যরা নিয়মিত চিকিৎসা সংক্রান্ত বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে অল্প সময়ের মধ্যে রিপোর্ট দিতে সক্ষম হবেন। এতে পুলিশ সদস্যদের চিকিৎসা সংক্রান্ত সমস্যা অনেকটা সমাধান হবে। প্রশিক্ষিত পুলিশ সদস্যদের উদ্দেশ্য তিনি বলেন, রোগী বা চিকিৎসা নিতে আসা লোকজন যাতে বিড়ম্বনায় না পড়ে সে দিকে খেয়াল রাখতে হবে। মানুষ যেন চিকিৎসা নিতে এসে চিকিৎসা শেষে হাসিমুখে ফিরে যায় তা নিশ্চিত করতে হবে। তিনি আরো বলেন, আপনারা আন্তরিক হয়ে দরদ দিয়ে কাজ করবেন। প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের উদ্দেশ্য বলেন, নারীরা বেশী আন্তরিক হয়। এ জন্য আরো বেশী সংখ্যক নারী পুলিশদেরকে চিকিৎসা ক্ষেত্রে প্রশিক্ষত করে এই হাসপাতালে কাজে লাগান। তাহলে এই হাসপাতালটি পুর্নাঙ্গ রুপ পাবে। রাজারবাগ পুলিশ হাসপাতালের উদ্বৃতি দিয়ে তিনি আরো বলেন, করোনাকালে রাজারবাগ হাসপাতাল ব্যাপক সুনাম অর্জন করেছে। আশা করছি ময়মনসিংহ জেলা পুলিশ হাসপাতাল ধীরে ধীরে এগিয়ে যাবে। এ রেঞ্জের সকল পুলিশ সদস্যদের চিকিৎসায় দায়িত্ব পালন করে সফলতা নিয়ে আসবে। এছাড়াও সকল পুলিশ সদস্যরা যাতে সহজ ও কমমুল্যে চিকিৎসা সেবা পায় এ জন্য বেসরকারি প্রতিষ্ঠান পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সাথে পুলিশ বাহিনী যৌথ চুক্তির বিষয়ে পুলিশ সুপার এবং পপুলার ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপক নুরুল ইসলাম কাজলের প্রতি আহবান জানান।
পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা এর সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার ফালগুনী নন্দীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানা, পুলিশ হাসপাতালের চিকিৎসক ডাঃ সুমিত রায়হান, মাইমুনা মাহমুদ ও ফারজানা ফেরদৌস সহ রেঞ্জ ও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে ডিআইজি ফিতাকেটে ময়মনসিংহ পুলিশ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করেন এবং চিকিৎসা সংক্রান্ত বিষয়ে রোগ নির্ণয়ে পরীক্ষা নিরীক্ষার যন্ত্রপাতি ও বিভিন্ন রুম পরিদর্শন ও কার্যকরী পদক্ষেপ সম্পর্কে নানা বিষয় পরিদর্শন করেছেন।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য সরকার সকল সুযোগ সুবিধা সম্বলিত আধুনিকমানের হাসপাতাল করে দিয়েছেন। হাসপাতালে রোগীদের রোগ নির্ণয়ে আধুনিক ও উন্নতমানের যন্ত্রপাতি দিয়েছেন। শুধুমাত্র লোকবলের অভাবে চালু করা সম্ভব হয়নি। এজন্য হাসপাতালে কর্মরতদের বাইরে ১৪ জন পুলিশ সদস্যদের প্রশিক্ষিত করে তোলা হয়েছে। প্রশিক্ষনে সহযোগিতার জন্য পপুলার ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, চমৎকারভাবে প্রশিক্ষন দিয়ে তারা বাংলাদেশ পুলিশ বাহিনীকে সহযোগিতা করেছেন। আমরা কৃতজ্ঞ। ভবিষ্যতে এই সেবা অব্যাহত রাখার দাবি করেন এবং আরো অধিক সংখ্যক লোকজনকে প্রশিক্ষিত করে এটি একটি উন্নতমানের হাসপাতাল গড়ে তোলার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।
ময়মনসিংহ পুলিশ হাসপাতালে সার্বিক দায়িত্বে রয়েছেন পুলিশ পরিদর্শক শাহানুর ইসলাম এবং সব সময় হাসপাতাল মনিটরিং করবেন অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানা। এই হাসপাতালে সুগার, ক্রিয়েটিন,বিলোরবিন,লিপিড প্রোফাইল, ইউরিন, টি জি,প্রেগনেন্সি, কোলেস্টেরল, ইসিজিসহ ২৭টি রোগ নির্ণয়ে পরীক্ষা নিরীক্ষা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com