বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

ময়মনসিংহ সদর উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ১১৪ টি ভূমি ও গৃহহীন পরিবার

রিপোর্টার / ৫২৫৪ ভিউ
আপডেট সময় : বুধবার, ২২ মার্চ, ২০২৩, ২:২৬ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গণভবন থেকে ভার্চুয়ালী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। এ-উপলক্ষ্যে বুধবার (২২ মার্চ) সকালে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলায় সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে জমিসহ সদরের ১১৪ টি ভূমি গৃহহীন পরিবারের হাতে জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক চাবি হস্তান্তর কার্যক্রম উদ্বোধনের পর চাবি হস্তান্তর করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন। এসময় সাথে ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি ইবনে মিজান, ভাবখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছাত্তার সোহেল, বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন মন্তা, বীর মুক্তিযোদ্ধা ইসরাক আলী সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ ও সুবিধাভোগী পরিবার উপস্থিত ছিলেন। ৪র্থ পর্যায়ে জেলায় নতুন করে আরও ৫৩৯টি পরিবার পুনর্বাসনের আওতায় এসেছে।
এ পর্বে ত্রিশাল, গৌরীপুর এবং তারাকান্দা উপজেলায় ঘর বরাদ্দের মাধ্যমে এই তিনটি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়। এর আগে ভালুকা, ফুলবাড়িয়া, নান্দাইল ও ফুলপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছিল।
জেলায় এ পর্যায়ে এক হাজার ৩৩৪টি পরিবারকে ঘর বরাদ্দের কথা থাকলেও ৫৩৯টি ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকি ৭৯৫টি পরিবারকে আগামী জুন মাসের মধ্যে ঘর বরাদ্দ দিয়ে অচিরেই ময়মনসিংহ জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com