মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩, ০৮:০৯ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন অতিরিক্ত ডিআইজি

রিপোর্টার / ৯৮ ভিউ
আপডেট সময় : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩, ২:৪৩ অপরাহ্ন

রঞ্জন মজুমদার শিবু : ময়মনসিংহ রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানা যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্যদের উদ্দ্যেশে বলেছেন, আমরা সবাই মানুষ এটাই আমাদের পরিচয়। আমাদের পেশা ভিন্ন হতে পারে, আচার আচরনে আকৃতিতে ভিন্ন হতে পারে কিন্তু জন্মগতভাবে মানুষ হিসাবে সমাজে বসবাস করার অধিকার সবার রয়েছে। তিনি আরও বলেন, আমাদের পুলিশের উজ্জল নক্ষত্র ট্যুরিস্ট পুলিশ অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান স্যার। তিনি যৌনকর্মী বাচ্চাদের শিক্ষার ব্যবস্হা, স্কুল ব্যাগ বিতরণসহ বিভিন্ন ধরনের সহযোগীতা করেছেন। বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ যাদুঘর তৈরির পিছনে হাবিবুর রহমান স্যারের অগ্রনী ভুমিকা রয়েছে। তিনি বলেন,
যাদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে তারা পিছিয়ে পড়া জনগোষ্ঠী। বর্তমানে তারা পিছিয়ে পড়া নয়। তাদেরকে একসাথে নিয়ে পথচলতে আমরা কাজ করছি। বৈষম্য দুর করতে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি ট্যুরিস্ট পুলিশ হাবিবুর রহমান কাজ করছেন। শুক্রবার (২৭ জানুয়ারি) বিকালে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে বিট পুলিশিং সমাবেশ ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশের অতিরিক্ত আইজিপির নেতৃত্বে পরিচালিত উত্তরণ ফাউন্ডেশনের আয়োজনে এবং ময়মনসিংহ জেলা পুলিশের ব্যবস্থাপনায় বিট পুলিশিং সমাবেশ ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম-সেবা, এর সভাপতিত্ব করেন। এ সময় তিনি বলেন, আপনাদের জন্ম হয়েছে এ দেশে স্বাধীনভাবে বেচে থাকার জন্য। আপনাদের অধিকার প্রতিষ্ঠায় জেলা পুলিশ কাজ করছে।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রায়হানুল ইসলাম, হারভেষ্ট বাংলাদেশ ফাউন্ডেশন, জাতীয় পরিচালক, চার্জ অব গড মিনিস্টার্স, লালমনিরহাট এর নির্বাহী পরিচালক তপন কুমার বর্মন, উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক ও সমন্বয়ক এস এম মাহবুব হাসান। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ।
বাংলাদেশ বেতারের ঘোষক নাহিদ মন্ডলের সঞ্চালনায় সমাবেশে এছাড়া বক্তব্য রাখেন, মানবাধিকার জোট ময়মনসিংহের সভাপতি এ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবুল কালাম আজাদ, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারুক হাসান, আঃ মান্নান, শীতল সরকার, গোধূলী নারী কল্যান সংস্থার নির্বাহী পরিচালক সৈয়দা সেলিনা আজাদ, এডাব ময়মনসিংহের সভাপতি ফারুক হোসেন, হিজরাদের পক্ষে আলোর পথে সংগঠনের সন্ধা ও সেতু বন্ধন হিজরা সংগঠনের জয়িতা তনু, শুকতারা কল্যাণ সংস্থার সভানেত্রী লাভলী, ১৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম শেখ মাসুম উপস্থিত ছিলেন। সমাবেশশেষে যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্য সহ বিভিন্ন পর্যায়ের অসহায় মানুষের মাঝে ৬ শতাধিক শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com