বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:৫৬ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৪৯তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু আজ

রিপোর্টার / ৫৮১ ভিউ
আপডেট সময় : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২, ৪:০০ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ৪৯ তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২২ উপলক্ষ্যে বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় ময়মনসিংহের একটি হোটেলে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ। সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল। উপস্থিত ছিলেন ময়মনসিংহ শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর কিরীট কুমার দত্ত, শিক্ষা ভবন ঢাকার উপ-পরিচালক আক্তারুজ্জামান ভুঞা, ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক (শিক্ষা) প্রফেসর আজহারুল ইসলাম।
৪৯ তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২২ এ মোট ১০ টি ইভেন্টে ৪৯৬ জন ছাত্র-ছাত্রী ক্রীড়াবিদ অংশগ্রহণ করবে। বৃহৎভাবে আয়োজিত এ প্রতিযোগিতায় সারাদেশে পদ্ম অঞ্চল (ঢাকা, ময়মনসিংহ), গোলাপ অঞ্চল (খুলনা, বরিশাল), বকুল অঞ্চল (চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা) এবং চাঁপা অঞ্চল (রাজশাহী, রংপুর) এই ৪ টি অঞ্চলে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এম.পি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ণ ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এম.পি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ আবু বকর ছিদ্দীক, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ কামাল হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, পরিচালক (কঃ ও প্র:), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা প্রফেসর মোঃ শাহেদুল খবির চৌধুরী, চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা প্রফেসর তপন কুমার সরকার, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, ঢাকা প্রফেসর কায়সার আহমেদ, চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর প্রফেসর ড. মোঃ আহসান হাবীব, চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী প্রফেসর মোঃ হাবিবুর রহমান, চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম প্রফেসর মুস্তফা কামরুল আখতার, ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অধ্যাপক নেহাল আহমেদ, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা। উদ্বোধনী অনুষ্ঠান হবে ভাষা সৈনিক রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে এই ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। আগামী ২৪ অক্টোবর সমাপনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ক্রীড়াপ্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কুর বিতরণ করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com