শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

ময়মনসিংহে হত্যাকান্ডের ঘটনায় ভূমি দস্যু বাপ-বেটা গ্রেফতার

রিপোর্টার / ৪৮ ভিউ
আপডেট সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২, ২:০২ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের আরো একটি সফল অভিযান। হত্যাকান্ডের এক ঘন্টার মধ্যে ভূমি দস্যু বাপ-বেটাকে গ্রেফতার করেছে। তারা হলো ভূমি দস্যু জুলু মিয়া ও তার ছেলে রুপক। গত শুক্রবার তাদেরকে নগরীর আটানি পুকুর পাড় এলাকা থেকে গ্রেফতার করে।
ময়মনসিংহ নগরীর আটানী পুকুর পাড় এলাকার ভূমি দস্যু জুলু মিয়া দীর্ঘদিন ধরে অসহায় নিরীহদের মালিকানাধীন জমির কাগজ সৃষ্টি করে ভুয়া কাগজমুলে মালিকানা দাবিসহ জবর দখল করে আসছে। একইভাবে চরকালিবাড়ি মধ্য পাড়ার হাজী আঃ বারেকের মালিকানাধীন দক্ষিন চর কালিবাড়ী রেল লাইনের পশ্চিমের কতক জমি জবর দখলের অপচেষ্টা করে আসছে জুলু মিয়া। এ নিয়ে বিরোধ চলছিল। শুক্রবার আঃ বারেক তার জমিতে চাষাবাদ করাকালে জুলু মিয়ার নেতৃত্বে
১৫/২০ জনের একটি সশস্ত্র দল পূর্ব পরিকল্পিতভাব দেশীয় মারাত্বক বারেকের জমিতে অনধিকার প্রবেশ করে এবং তাদের অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। এ সময় জমির মালিক আঃ বারেক তাদেরকে গালিগালাজ করিতে নিষেধ করে। এতে জুলু মিয়ার নেতৃত্বাধীন ভূমি দস্যুরা দেশীয় অস্ত্র দিয়ে আঃ বারেককে কুপিয়ে, পিটিয়ে ও ছুরিকাঘাত করে মারাত্মক আহত করে। খবর পেয়ে বারেকের ছেলে শামীম, চাচা আবু বক্কর সিদ্দিক ও চাচাতো ভাই বিল্লাল হোসেন এগিয়ে আসলে চক্রটি তাদেরকেও আহত করে। আহতদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে চক্রটি পালিয়ে যায়। গুরুতর আহত আঃ বারেক ও তার ভাই আবু বকর ছিদ্দিককে উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার বারেককে হাসপাতালে ভর্তি করে এবং তাকে ৭নং ওয়ার্ডে নেয়াকালে মৃত্যুবরন করেন। এছাড়া আবু বকর ছিদ্দিককে জরুরী বিভাগে চিকিৎসা প্রদান করা হয়।
এ ঘটনায় নিহতের ছেলে শামীম হাসান ভূমি দস্যু জুলু মিয়া ও তার ছেলে রুপক সহ সাতজনের নাম উল্লেখ এবং আরো কতক অজ্ঞাতেদর নাম উল্লেখ করে কোতোয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করে। মামলা নং-৭৮/১০৯৯, তারিখ- ২২/১০/২০২২ ইং, ধারা- ১৪৩/৪৪৭/৩০২/ ৩২৩/৩২৪/১১৪/৩৪ পেনাল কোড-১৮৬০।
কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানান, হাসপাতালে জুলু মিয়া নিহতের খবর পেয়ে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা এর সাথে পরামর্শক্রমে ঘাতকচক্রকে গ্রেফতারের নির্দেশ দেয়া হয়। পরে ওসি শাহ কামাল আকন্দ এর নির্দেশে পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুক হোসেনের নেতৃত্বে পুলিশ পরিদর্শক রাসুল সামদানী আজাদ, ১নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ আনোয়ার হোসেন, তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে। অভিযানে হত্যাকান্ডর এক ঘন্টার মধ্যে মুলহোতা মোঃ জুলু মিয়া ও তার ছেলে রুপককে গ্রেফতার করা হয়। ওসি আরো বলেন, হত্যাকান্ডে জড়িত অন্যান্যদের গ্রেফতারে অভিযান চলছে। আসা করছি দ্রুততম সময়ে অন্যান্যদের গ্রেফতার করা সম্ভব হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com