বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৪৫ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ইতিবাচক পরিবর্তন সমবায়ের মাধ্যমেই সম্ভব- মেয়র টিটু

রিপোর্টার / ৪২ ভিউ
আপডেট সময় : শনিবার, ৫ নভেম্বর, ২০২২, ২:৪১ অপরাহ্ন

রঞ্জন মজুমদার শিবু : “বঙ্গবন্ধুর দর্শন সমবায়ের উন্নয়ন” এই শ্লোগানকে সামনে রেখে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে ময়মনসিংহে সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীর উদ্বোধন করে সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালী শেষে জেলা পরিষদ প্রাঙ্গনে জাতীয় সংগীত ও সমবায় সংগীত এর মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি মেয়র মোঃ ইকরামুল হক টিটু, এবং সমবায় পতাকা উত্তোলন করেন সমবায় বিভাগের যুগ্মনিবন্ধক ও উদযাপন কমিটির সভাপতি মোঃ মশিউর রহমান।
পরে জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এসময় তিনি বলেন, সমবায় আন্দোলনকে আরও এগিয়ে নিতে হবে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ইতিবাচক পরিবর্তন সমবায়ের মাধ্যমেই সম্ভব। মেয়র আরও বলেন, স্বাধীনতা পরবর্তীকালে দেশের অর্থনৈতিক উন্নয়নে জাতির পিতা গণমুখী সমবায় উন্নয়নের ডাক দিয়েছিলেন। ‘৭৫ এ জাতির পিতাকে হত্যা করার মাধ্যমে ইতিহাসের ছন্দপতন না হলে সমবায়ীদের বর্তমান সমস্যা থাকতো না। মেয়র তার বক্তব্যে সমবায়ের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন উদ্যোগকে তুলে ধরেন৷ তিনি আরও জানান সমবায়ের ধারণাকে কাজে লাগিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনও প্রান্তিক পর্যায়ের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।
সমবায় বিভাগের যুগ্মনিবন্ধক মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বি প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তাা মোহাম্মদ রবিন ইসলাম। সদর উপজেলা সমবায় কর্মকর্তা কামরুজ্জামান ও জেলা সমবায় ইউনিয়নের সভাপতি মোঃ শাহজাহান পারভেজ এর সঞ্চালনায় আলোচনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ-নিবন্ধক সমবায় শফিকুল ইসলাম, আঞ্চলিক সমবায় ইন্সটিটিউট অধ্যক্ষ মোহাম্মদ হাসিবুর রহমান মোল্লাহ সহ সমবায়ী বৃন্দ। । এসময় সমবায় বিভাগ ও জেলা কর্মকর্তা, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সমবায় সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন ক্যাটাগরির ১০ টি শ্রেষ্ঠ সমবায় সমিতিকে পুরস্কৃত করা হয়।
সমবায়ীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন জেলা সমবায় ইউনিয়নের সাধারণ সম্পাদক ও রূপসী বাংলা কেন্দ্রীয় ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লি: সম্পাদক মোঃ আবুল হোসেন, পাটগুদাম দুলদুল ক্যাম্প ভূমিহীন সমবায় সমিতি লি: এর সভাপতি আবুল হোসেন পাশা, সূচনা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি: এর সভাপতি আবুল হাসেম দেওয়ান, সেতু বন্ধন হিজরা কল্যাণ সমবায় সমিতি লিঃ জয়ীতা তনু, পপুলার মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: ও সহ সভাপতি জেলা সমবায় ইউনিয়ন লি: এর সভাপতি এ.কে.এম আজাদ (সেলিম), সোনারতরী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: সভাপতি শরীফা খানম, ময়মনসিংহ কেন্দ্রীয় মহিলা সমবায় সমিতি লি: সভানেত্রী জাহানআরা খানম, টাউন কো-অপারেটিভ ব্যাংক লিঃ, মোশারফ হোসেন, ২০২১ সনে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ মহিলা সমবায় সমিতির পক্ষে সেলিনা রশিদ, মধ্যমকুড়া সুতানাল দিঘীরপাড় মজাপুকুর ভূমিহীন সমবায় সমিতি লি: সদস্য মো: ওমর ফারুক, জাতীয় পুরষ্কার ২০২১ বিজয়ী সমিতির প্রতিনিধি, ময়মনসিংহ সদর, উত্তর কেন্দ্রীয় সমবায় ব্যাংক লি: সভাপতি খায়রুল বাসার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com