বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৫৫ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

র‌্যাবের অভিযানে হত্যা ও গনধর্ষন মামলায় সাজাপ্রাপ্ত ৪ আসামি গ্রেফতার

রিপোর্টার / ২৩ ভিউ
আপডেট সময় : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২, ২:৪৩ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমিসংক্রান্ত বিরোধে চাচা মোস্তফা কামালকে কুপিয়ে হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ভাতিজা আবুল কাসেম (৪০), নেত্রকোনা মডেল থানার গনধর্ষন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী লাল মিয়া (৪১) ও ধোবাউড়া থানার চাঞ্চল্যকর কামাল হত্যা মামলার এজাহার নামীয় প্রধান আসামী মাহবুল ও তার স্ত্রী নাজমা সহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪ ময়মনসিংহ।
মামলার আসামীদের গ্রেফতারে ১৪ নভেম্বর সকাল সোয়া ৮টায় র‌্যাব-১৪, ময়মনসিংহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার ডিএমপি, আজমপুর থানা এলাকা হতে ঈশ্বরগঞ্জ থানার ফতেনগর গ্রামের শামসুল হকের ছেলে চাঞ্চল্যকর মোস্তফা কামাল হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আবুল কাসেম (৪০), রাজেন্দ্রপুর এলাকার শ্রীপুর থানা এলাকা হতে গণধর্ষন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী নেত্রকোনা জেলার কাঞ্চনপুর গ্রামের মৃত শমসের আলীর ছেলে লাল মিয়া (৪১), গাজীপুর জেলার বাসন থানা এলাকা হতে চাঞ্চল্যকর কামাল হত্যা মামলার এজাহার নামীয় প্রধান আসামী ময়মনসিংহ ধোবাউড়া বিসারতপুর গ্রামের মোঃ হেলাল উদ্দিন এর ছেলে মাহবুল (৩০) এবং তার স্ত্রী নাজমা আক্তার (২২) গ্রেফতার করা হয়।
ঘটনার বিবরনে জানা যায় , ঈশ্বরগঞ্জ থানাধীন ফতেনগরে জমি নিয়ে বিরোধের জেরে গ্রেফতারকৃত আসামী আবুল কাসেম সহ অন্যান্য আসামীরা তাদের চাচা মোস্তফা কামালকে গত ১১ অক্টোবর ১৯৯৯ সালে দিনে দুপুরে কুপিয়ে হত্যা করে। এ বিষয়ে ভিকটিমের পরিবার ঈশ্বরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ আদালত আসামী আবুল কাশেমসহ নুর মোহাম্মদের বিরুদ্ধে দঃ বিঃ ৩০২/৩৪ ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত উক্ত মামলায় আসামী আবুল কাশেম এবং নুর মোহাম্মদকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। ঘটনার পর হতে গ্রেফতারকৃত আসামী আবুল কাশেম ২৩ (তেইশ) বছর যাবৎ দেশের বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন করে গাঁ ঢাকা দিয়ে ছদ্মবেশে পালিয়ে ছিল। গত মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান নিশ্চিত হয়। পরে ঢাকার আজমপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
গত ০৩ জানুয়ারি ২০০২খ্রি. নেত্রকোনা মডেল থানার কাঞ্চনপুর গ্রামে গ্রেফতারকৃত আসামী লাল মিয়া সহ ০৪ (চার) জন পরস্পর যোগ সাজসে একই গ্রামের ভিকটিম (২০) কে অপহরন করে জোরপূর্বক গণধর্ষন করে। এ বিষয়ে ভিকটিম নিজে বাদী হয়ে নেত্রকোনা মডেল থানায় একটি মামলা দায়ের করে। পরবর্তীতে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ আদালত আসামী লাল মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৯(৩) ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত উক্ত মামলায় আসামী লাল মিয়াকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।
গ্রেফতারকৃত আসামীদেরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করার নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com