বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫৬ পূর্বাহ্ন
নোটিশ::
দৈনিক স্বদেশ সংবাদ লাইভ খবর পড়ুন

নারী সমাজকে অন্ধকার থেকে আলোয় নিয়ে এসেছেন মহীয়সী বেগম রোকেয়া- জেলা প্রশাসক

রিপোর্টার / ৮০ ভিউ
আপডেট সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২, ২:৫৯ অপরাহ্ন

রঞ্জন মজুমার শিবু : “সবার মাঝে ঐক্য গড়ি নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এই প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় সদর উপজেলা ও জেলা পর্যায়ে নির্বাচিত জয়িতাদের সন্মাননা প্রদান ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০৯ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর উপ-পরিচালকের কার্যালয় এর অয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবাগত জেলা প্রশাসক মো: মোস্তাফিজার রহমান। এসময় তিনি বলেন, সকল উন্নয়নের মূল হচ্ছে নারী। নারীরা মানুষকে সামনের দিকে এগিয়ে নিতে যে ভাবে সহায়তা করতে পারে তা অন্য কেউ পারে না। তিনি আরো বলেন, নারী সমাজকে অন্ধকার জগত থেকে আলোয় নিয়ে এসেছেন মহিয়সী নারী বেগম রোকেয়া। তিনি নারী সমাজের পরিবর্তনে কাজ করেছেন এবং আলোর পথ দেখিয়েছেন বলেই নারীরা আজ এগিয়ে যাচ্ছে। নারী পুরুষ আলাদা করে কোন উন্নয়ন কাজই সম্ভব নয়। তাই সকল প্রতিকুল পরিবেশ বাধা বিপত্তি দুর করে দেশের সার্বিক উন্নয়নে অগ্রনী ভ’মিকা রাখতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রকর্তী এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ। স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ফেরদৌসী বেগম। আরো বক্তব্য রাখেন জয়িতা বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার, শাসীমা আক্তার সুমি, আনার কলি প্রমুখ। এসময় জেলা উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা, জয়িতা বৃন্দ, সাংবাদিক বৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জেলা পর্যায়ে ৫ জন ও সদর উপজেলা পর্যায়ে নির্বাচিত ৫ জনকে জয়িতা সন্মাননা প্রদান করেন জেলা প্রশাসক। এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গন থেকে বেগম রোকেয়া দিবসের বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।
সন্মাননা প্রাপ্ত জেলা পর্যায়ে নির্বাচিত জয়িতারা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী আনার কলি, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী আছমা আক্তার, সফল জননী নারী আম্বিয়া খানম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী-মোসা: সালমা বেগম (মীর সালমা), সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী শাসীমা আক্তার সুমি। সদর উপজেলা পর্যায়ে নির্বাচিত জয়িতারা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী খাদিজা আক্তার বকুল, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী আছমা আক্তার, সফল জননী নারী ফিরোজা বেগম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com